OrdinaryITPostAd

সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম

সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম - আজকের পোস্টে সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। ব্যাংক হলো এক ধরনের বিশেষ প্রতিষ্ঠান। যেখানে মানুষ তার মূল্যাবান অর্থ জমা বা সঞ্চয় রাখে। এবং ব্যাংকে মানুষ তার জমি জমা/সম্পত্তির দলিল জমা রেখে ঋণ গ্রহণ করতে পারে। ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম লিখে গুগলে সার্চ করে যারা আমাদের ওয়েবসাইটে এসেছেন। তারা সঠিক জায়গায় এসেছেন। আপনার জন্য আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ। অনেকে আছেন যারা ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করতে চান কিন্তু এর সঠিক নিয়ম সম্পর্কে জানেন না। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম

বন্ধুরা, আজকের পোস্ট শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার নিয়ম। তাহলে চলুন এক নজরে দেখে নেয়া যাক সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে।

সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম - সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার দরখাস্ত

যারা গুগলে সার্চ করে সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম লিখে আমাদের ওয়েবসাইটে এসেছেন। আজ আমি তাদের সুবিধার্থে জানাবো সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে। তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে জেনে আসি সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে। এছাড়াও কিভাবে যেকোনো ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় ব্যাংক একাউন্ট স্থানান্তর করা যায় তা দেখে নেব।

আপনার যে ব্যাংকে একাউন্ট তৈরি করা রয়েছে। সেঈ ব্যাংকের শাখায় সর্বপ্রথম আপনাকে নিচে দেওয়া ফরম অনুযায়ী ফরম ফিলাপ করে জমা দিতে হবে। এরপর ব্যাংকের হিসাবরক্ষক বা ব্যাংক ম্যানেজার এর কাছে গিয়ে ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার সকল নিয়ম কানুন সম্পর্কে জেনে নিবেন। আপনাকে ব্যাংক ম্যানেজার সঠিক নির্দেশ দেবে কিভাবে ব্যাংক একাউন্ট ট্রান্সফার করবেন। আপনার কাঙ্খিত শাখায় যোগাযোগ করতে হবে এবং নতুন একাউন্ট নাম্বার নিয়ে নিতে হবে। ব্যাংকের শাখা স্থানান্তরের জন্য নিচের ফর্মটি পূরণ করতে হবে। অবশ্যই হলুদ মার্ক করা অংশগুলো আপনাকে পরিবর্তন করতে হবে।

সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম

বন্ধুরা, ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার জন্য উপরের এই ফর্মটি পূরণ করে আপনার কাঙ্খিত ব্যাংক শাখায় জমা দিতে হবে।

ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

যারা অধীর আগ্রহে ব্যাংক অ্যাকাউন্ট টাকা চেক করার নিয়ম সম্পর্কে জানতে অপেক্ষা করছিলেন। তাদের সুবিধার্থে সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানাবো। আমাদের মধ্যে অনেকে আছেন যারা ইসলামী ব্যাংক একাউন্ট রয়েছে অধিকাংশ মানুষই জানেনা কিভাবে ব্যাংক একাউন্টের ব্যালেন্স চেক করতে হয়। ব্যালেন্স চেক করার প্রসেসটি জেনে রাখা প্রতিটি গ্রাহকের গুরুত্বপূর্ণ একটি কাজ। বর্তমান সময়ে আধুনিক হয়েছে ব্যাংক আর তাই ব্যাংকে গিয়ে একাউন্ট ব্যালেন্স জানার কোন প্রয়োজন হয় না।

আপনি চাইলে আপনার ঘরে বসেই খুব সহজে আপনার ব্যাংক একাউন্টে কত টাকা জমা রয়েছে এই তথ্য জানতে পারবেন। আপনি চাইলে খুব সহজে এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক করে নিতে পারবেন। ব্যালেন্স চেক করতে IBB <space> BAL <space>লিখতে হবে এবং ২৬৯৬৯ এই নাম্বারে পাঠিয়ে দিতে হবে। তাহলে আপনার ব্যালেন্স শীট এর এসএমএস প্রদান করবে।

আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে সিমটিতে আপনি এসএমএস করছেন। সেই সিম একাউন্ট হতে হবে অথবা ইসলামী ব্যাংক কর্তৃক ভেরিফাইকৃত সিম দিয়ে আপনাকে মেসেজ করতে হবে।

ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর নিয়ম - ব্যাংক একাউন্ট খোলার আবেদন পত্র

ব্যাংকের যে শাখায় টাকা পাঠাতে চান সেই শাখার নাম উল্লেখ করতে হবে। তারপর যে ব্যক্তির কাছে টাকা পাঠাতে চান সে ব্যক্তি মোবাইল নাম্বার ও কন্টাক্ট নাম্বার লিখতে হবে। তারপর আপনার নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, ভোটার আইডি কার্ডের নাম্বার ও টাকা জমার উদ্দেশ্য এগুলো সম্পূর্ণরূপে ফরম পূরণ করতে হবে। এরপর আপনাকে একটি ফর্ম পূরণ করতে হবে। যা স্বাক্ষর করতে হবে সেটি হলো মানি লন্ডারিং। ব্যাংক একাউন্ট খোলার আবেদন ফরমের দেখতে এখানে ক্লিক করুন

ব্যাংক একাউন্ট চালু করার দরখাস্ত

নিচে থাকা স্থানে নিজের তথ্য দিয়ে পূরণ করে দরখাস্ত জমা দিতে হবে। এছাড়া সরাসরি ব্যাংক থেকে ব্যাংকের ফরম উঠিয়ে একাউন্ট চালু করার দরখাস্ত করতে পারেন।
তারিখ-.............. খ্রি.

বরাবর

ম্যানেজার

ব্যাংক লিমিটেড

................

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি ### আমার আপনার ব্যাংকে %%% হিসাব রয়েছে, যার নম্বর ................। আমার ব্যক্তিগত/অর্থনৈতিক প্রয়োজনে হিসাবটি বন্ধ করা প্রয়োজন।

অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, আমার একাউন্টটি বন্ধ করতে প্রয়োজনীয় সহযোগিতা করতে আপনার মর্জি হয়।

বিনীত

................

................

সর্বশেষ কথা - সকল ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম


প্রিয় পাঠক বন্ধুরা, যারা আমাদের আজকের এই পোস্টটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই সকল ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনি চাইলে উপরের নিয়ম জেনে খুব সহজেই আপনার ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার করতে পারবেন। এছাড়াও ব্যাংক একাউন্ট খোলার নিয়ম ও ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত আজকের পোস্টে জানিয়েছি।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url